চবি সাংবাদিকতা বিভাগের মাল্টিমিডিয়া ম্যাগাজিন উদ্বোধন

প্রথম প্রকাশঃ এপ্রিল ৩০, ২০১৭ সময়ঃ ৬:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৫ অপরাহ্ণ

মিনহাজ তুহিন, চবি প্রতিনিধি:

তথ্যের প্রশস্ত চত্বর’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাল্টিমিডিয়া ম্যাগাজিন ‘পরিসর’।

রোববার যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সেমিনার কক্ষে ম্যাগাজিনের অনলাইন ও প্রিন্ট ভার্সনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিসর ম্যাগাজিনের প্রধান সম্পাদক ও বিভাগের সভাপতি আবুল কালাম আজাদ। তিনি বলেন, এটি একটি পত্রিকাই নয়; এটি একটি মাল্টি মিডিয়া ম্যাগাজিন। এতে থাকবে ভিডিও ফুটেজ, অডিও ফুটেজ, অনলাইন ভার্সন ও প্রিন্টিং ভার্সন।

ম্যাগাজিনের লক্ষ্য-উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন,  ভিসি স্যারের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উন্নয়নের যে অগ্রযাত্রা, তার সারথী ও সহায়ক হয়ে কাজ করবে ‘পরিসর’। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা বলবে এই মাল্টিমিডিয়া ম্যাগাজিন। বিভাগের ছাত্র-ছাত্রীরা এই ম্যাগাজিনে কাজ করার মাধ্যম শিখবে; তারা প্রাকটিক্যালি গড়ে উঠবে। তারা এখান থেকে বের হয়ে যেন কোনো প্র্যাকটিক্যাল ফিল্ডের অভাববোধ না করে এবং শুধুমাত্র তত্ত্বীয় জ্ঞানে সীমাবদ্ধ না থাকে সেজন্যই আমাদের এই ম্যাগাজিন।

প্রধান অতিথি ড. ইফতেখার উাদ্দীন চৌধুরী  এই উদ্যেগকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। এই যুগে টিকে থাকতে হলে নিউজের মধ্যে ক্রিয়েটিভিটি থাকতে হবে। তাহলে পাঠক তা গ্রহণ করবে অন্যথায় তা চলবে না।

নিউজ করার সময় সত্যতা নিশ্চিত করার ব্যাপারে তিনি বলেন, যে কোনো নিউজ করতে অবশ্যই আগে তার সত্যতা যাচাই করতে হবে। কোনো প্রকার ভুঁয়া খবর ছাপানো যাবে না।

তিনি আরো বলেন, আপনারা এমন কোনো নিউজ করবেন না যাতে মানুষ বিভ্রান্ত হয়।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. ফরিদ উদ্দীন বলেন, এই বিভাগ শুধুমাত্র সমাজ বিজ্ঞান অনুষদের অধিভুক্ত একটি বিষয় নয়; এটির গুরুত্ব ছড়িয়ে আছে বিশ্ববিদ্যালয় জুড়ে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা সাংবাদিকতা বিভাগের ছাত্র, আবার বিশ্ববিদ্যালয়েরই সাংবাদিক। তোমরা তোমাদের বুদ্ধিদীপ্ত ও বিবেকপ্রসূত কর্মকান্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবে।

প্রতিক্ষণ/এডি/রন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G